রিফান্ড পলিসি (Easy Refund)

১) আপনার পেইড অর্ডারটি ক্যান্সেল হলে কিংবা গ্রাহক নিজে ক্যান্সেল করতে অনুরোধ করলে সম্পূর্ণ মূল্য রিফান্ড দেয়া হবে।

২) পেইড অর্ডার ডেলিভারি না হলে কিংবা ডেলিভারি হবার পূর্বেই রিটার্ন এলে সম্পূর্ণ মূল্য রিফান্ড দেয়া হবে। কাস্টোমার যদি নতুন করে অর্ডারটি ডেলিভারি নিতে চান এক্ষেত্রে নতুন করে পাঠানো হবে।

৩) আপনার ফেরত পাঠানো পণ্যটি যাচাই-বাছাইয়ের পর রিফান্ড দেয়া হবে।

৪) যদি সাপ্লাইয়ের কাছে স্টক থাকে, তাহলে আগের পণ্যটি পরিবর্তন করে নতুন পণ্য দেওয়া হবে। যদি স্টক না থাকে, তাহলে পণ্যের জন্য আপনার পরিশোধ-কৃত সম্পূর্ণ টাকা রিফান্ড করা হবে।

৫) যদি পেমেন্ট মেথড হিসাবে ‘ক্যাশ অন ডেলিভারি’ সিলেক্ট করে থাকেন এবং আপনি যদি পণ্যটির জন্য কোন টাকা পরিশোধ না করে থাকেন, তাহলে কোনো টাকা রিফান্ড পাবেন না।

৬) অনলাইন পেমেন্টের ক্ষেত্রে টেকনিক্যাল ভুলের কারণে যদি বেশি টাকা কেটে রাখা হয়, তাহলে যথাযথ প্রমাণ প্রদানপূর্বক অতিরিক্ত অর্থ ফেরত দেওয়া হবে।

৭) অনলাইন পেমেন্টের ক্ষেত্রে গ্রাহক পণ্যের মূল্যের চেয়ে অতিরিক্ত টাকা পেমেন্ট করে থাকলে, অথবা পেইড অর্ডারের কোনো পণ্য যদি স্টকে না থাকার কারণে অর্ডার থেকে বাদ দেয়া হয়, তবে সেক্ষেত্রে মোট মূল্যের অতিরিক্ত টাকা গ্রাহককে রিফান্ড করে দেয়া হবে।

৮) পেইড অর্ডার প্রসেসিং স্ট্যাটাসে থাকাবস্থায় যদি কোনো পণ্য সাপ্লাইয়ারের থেকে না পাওয়া যায় কিংবা দ্রুততম সময়ের মধ্যে সংগ্রহ না করা যায়, সেক্ষেত্রে ক্রেতার সাথে আলোচনাপূর্বক উক্ত পণ্যটির টাকা রিফান্ড করে বাকি পণ্যগুলো পাঠিয়ে দেয়া হবে। এক্ষেত্রে ৩-৭ কার্যদিবসের মধ্যে রিফান্ড করে দেয়া হবে ইনশাআল্লাহ।

৯) ক্যাশব্যাক অফার চলাকালীন কোন কারণে অর্ডার ক্যান্সেল করলে আমাদের কর্তৃপক্ষ আপনাকে ক্যাশব্যাকের এমাউন্টটি বাদ দিয়ে অর্ডারের পেমেন্ট রিফান্ড করবে।

১০) রিটার্ন ও এক্সচেঞ্জ পলিসি অনুসরণ করে নির্দিষ্ট সময়ের মধ্যে পণ্যের ত্রুটি প্রমাণসহ উত্থাপন করলে তবেই রিফান্ড প্রযোজ্য হবে। নির্দিষ্ট সময়ের পর কর্তৃপক্ষকে জানালে রিফান্ড প্রযোজ্য হবে না।

১১) রিফান্ড প্রসেস করতে সাধারণত ৭-১৫ দিন সময় লাগে। যদি এর মাঝে রিফান্ড না পান, তাহলে আমাদের সাথে যোগাযোগ করবেন।

১২) রিফান্ড সাধারণত আমরা মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে করে থাকি; যেমন: বিকাশ, রকেট, নগদ।


_____________________

রিটার্ন ও এক্সচেঞ্জ পলিসি (Easy Return and Exchange)

সাধারন

যে সকল ক্ষেত্রে ব্যবহার-সামগ্রী এক্সচেঞ্জ করে দেওয়া হয়:

১) ত্রুটিপূর্ণ, ভাঙ্গা, নষ্ট, মেয়াদ উত্তীর্ণ, ভুল পণ্য, অসম্পূর্ণ পণ্য হলে

২) অর্ডারের সময় ‘সাইটে থাকা’ পণ্যের বিবরণে সাথে পণ্যের মিল না পাওয়া গেলে

৩) পণ্যটির সাইজ, কালার, ফ্লেবার, বা সংখ্যা না মিললে

৪) অর্ডারকৃত পণ্যের বদলে অন্য পণ্য চলে গেলে

উপরোক্ত বিষয়গুলো পণ্য ডেলিভারির ৭ দিনের মধ্যে উপর্যুক্ত প্রমাণ সহ দেখানোর পর পণ্য আমাদের নিকট রিটার্ন হলে এরপর এক্সচেঞ্জ করে দেয়া হবে। কোনো ফি ধার্য করা হবে না। এ ক্ষেত্রে কাস্টোমারকে ফেসবুক; ওয়াট’স অ্যাপ বা মেইলের মাধ্যমে ছবি প্রদান করতে হবে।

গ্রাহকের অনুরোধ (Change of mind)

১) পণ্য পছন্দ হয়নি, বিষয়বস্তু ভালো লাগেনি—ইত্যাদি ক্ষেত্রে এক্সচেঞ্জ করে দেয়া যাবে। তবে সেক্ষেত্রে বইটি পন্নটি সম্পূর্ণ ত্রুটিমুক্ত থাকতে হবে।

২) প্রসাধনী পণ্য (আতর, তেল, বাম, ক্রিম ইত্যাদি): আতরের ঘ্রাণ পছন্দ হয়নি, ঘ্রাণ বেশিক্ষণ থাকে না, তেল বা অন্যান্য প্রডাক্টের কোনো সমস্যা নেই কিন্তু পছন্দ হচ্ছে না, এরকম হলে সাপ্লাইয়ারের সাথে আলোচনার সাপেক্ষে এক্সচেঞ্জ করে দেয়া যাবে। পরিবর্তনযোগ্য হলে আমাদের টিম ক্রেতাকে অবহিত করবে। উল্লেখ্য, এক্সচেঞ্জের সময় রিটার্ন করা পণ্যটি শুধু ত্রুটি-মুক্তভাবে রিটার্ন করলেই এক্সচেঞ্জ করে দেয়া হবে। অন্যথায় ডেলিভারি ও রিটার্ন চার্জসহ পণ্যের মূল্যের ৫০% চার্জ ক্রেতা উম্মাহ পয়েন্টকে প্রদান করবেন।

৩) পোশাক: যে পোশাকটি নিয়েছেন তার সাইজ চেঞ্জ করতে হবে, রঙ পছন্দ হচ্ছে না, টেকসই মনে হচ্ছে না, কাপড়ের মান ভালো মনে হচ্ছে না, ইত্যাদি কারণে প্রডাক্টটি অক্ষত অবস্থায় রিটার্ন ও এক্সচেঞ্জ প্রযোজ্য।

নোট ১: উপরিউক্ত ক্ষেত্রগুলোতে অবশ্যই পণ্য ডেলিভারির ৩ দিনের মধ্যে জানাতে হবে এবং পণ্য অক্ষত থাকতে হবে। ৩ দিন পর এই পলিসি প্রযোজ্য হবে না।

নোট ২: ৩য় অপশনের আওতায় এক্সচেঞ্জ করার ক্ষেত্রে চার্জ হিসেবে রিটার্ন চার্জ + ডেলিভারি চার্জ এবং ৫% প্রসেসিং ফি (অর্থাৎ যে পণ্যটি রিটার্ন দেয়া হচ্ছে, তার মূল্যের ওপর ৫% চার্জ) যুক্ত হবে।

উল্লেখ্য: ৩য় অপশনের পণ্যগুলো ক্রয়ের সময় এবং ডেলিভারির সময় পণ্যে কোনো সমস্যা না থাকা সত্ত্বেও গ্রাহকের অনুরোধে পরিবর্তন করে দেয়া হচ্ছে বিধায় এতে অতিরিক্ত ফি যুক্ত হচ্ছে। নির্ধারিত ৩ দিনের মধ্যে যে কোনো ক্রেতা আমাদেরকে জানালে এবং অক্ষত অবস্থায় ফেরত আসলে ক্রেতার পছন্দ অনুযায়ী পণ্য এক্সচেঞ্জ করে দেয়া যাবে। তবে এক্ষেত্রে রিফান্ড প্রযোজ্য হবেনা। তাই সম্মানিত ক্রেতাদের প্রতি অনুরোধ থাকবে, ওয়েবসাইট থেকে পণ্য ক্রয়ের পূর্বে পণ্যের উপযুক্ত সাইজ/খণ্ড/পরিমাণ ইত্যাদি সঠিকভাবে সিলেক্ট করবেন। পাশাপাশি প্রতিটি পণ্যের ছবি, ভিডিও, ডেসক্রিপশন এবং রিভিউ দেখে ক্রয় করুন। এর পরেও পণ্যের মান কিংবা অন্যান্য বিষয়ে যে কোনো সংশয় থাকলে আমাদের ফেইসবুক পেজে যোগাযোগ করুন, অথবা মেইল করুন connect.ummahpoint@gmail.com ঠিকানায়। আপনাকে পণ্যের যথাযথ তথ্য প্রদানের জন্য আমরা সর্বদা পাশে আছি।

যেভাবে আপনার পণ্যের রিটার্ন ও এক্সচেঞ্জ করে দেয়া হবে-

১) পণ্য ডেলিভারির পর নির্দিষ্ট সময়ের মধ্যে হেল্প-লাইন নাম্বারে ফোন দিয়ে অথবা ফেইসবুক পেইজের মেসেজে যে কোনো সময়ই বিষয়টি জানাতে হবে।

২) connect.ummahpoint@gmail.com মেইলে আপনি যে কারণে রিটার্ন / এক্সচেঞ্জ করতে চাচ্ছেন তা উল্লেখ করবেন। পণ্যে সমস্যা থেকে থাকলে তার প্রমাণ হিসেবে স্পষ্ট এবং কাছ থেকে ছবি তুলে মেইলে যুক্ত করে দেবেন, যাতে আপনার রিটার্ন বা এক্সচেঞ্জের কারণটি আমাদের টিম বিবেচনায় নিতে পারে।

৩) ১ম এবং ২য় অপশন অনুযায়ী ৭ দিনের মধ্যে আমাদের টিমকে অবগত করলে এক্সচেঞ্জ ও রিটার্নে কোনো চার্জ যুক্ত হবে না। তবে, ৭ দিনের পর জানালে তা ফেরত-যোগ্য বলে বিবেচিত হবে না। এরপরেও কেউ রিটার্ন ও এক্সচেঞ্জ করতে চাইলে সর্বোচ্চ ৩০ দিনের মধ্যে আমাদের টিমকে জানালে চার্জসহ এক্সচেঞ্জ করে দেয়া হবে। এক্সচেঞ্জ চার্জ হিসেবে রিটার্ন চার্জ + ডেলিভারি চার্জ এবং ৫% প্রসেসিং ফি (অর্থাৎ যে পণ্যটি রিটার্ন দেয়া হচ্ছে, তার মূল্যের ওপর ৫% চার্জ) যুক্ত হবে।

৪) ৩য় অপশন অনুযায়ী ৩ দিনের মধ্যে আমাদের টিমকে জানাতে হবে। এই সময়ের পরে জানালে তা পরিবর্তনযোগ্য হবে না।

৫) পণ্যটি রিটার্ন ও এক্সচেঞ্জ-যোগ্য বলে নিশ্চিত করা হলে আপনার পণ্যটি স্থান ও সার্ভিস অনুযায়ী দুইভাবে নিয়ে আসা হবে। এক. আমাদের ডেলিভারি চ্যানেলের লোক যেয়ে নিয়ে আসবে। অথবা দুই. আপনাকে কুরিয়ারের মাধ্যমে আমাদের ঠিকানায় বুকিং দিয়ে পাঠাতে হবে। রিটার্ন প্রক্রিয়া কীভাবে সম্পন্ন করবেন তা বিস্তারিত আমাদের প্রতিনিধি আপনাকে জানিয়ে দেবেন। উভয়ক্ষেত্রেই পণ্যটি ফেরত এনে তার অবস্থা বুঝে ৭ কার্যদিবসের মধ্যে আপনাকে এক্সচেঞ্জ করে দেয়া হবে। উল্লেখ্য, এক্সচেঞ্জের পণ্যটি স্টকের সাথে জড়িত বিধায় পণ্যটি পাঠাতে স্বাভাবিক কার্যদিবসের চেয়ে বেশি সময় লাগতে পারে।

Need help?

Contact us for questions related to refunds and returns.